News update
  • Japan, India reject Biden's describing them as xenophobic countries     |     
  • PM opens new AFIP Bhaban, Sena Prangan Bhaban in Dhaka Cant     |     
  • Mother, son die in lightning strike in Khagrachhari     |     
  • Dhaka’s air quality 7th worst in the world Sunday morning     |     

চ্যাম্পিয়ন হয়েই নকআউটে মেসির আর্জেন্টিনা

গ্রীণওয়াচ ডেস্ক ফুটবল 2022-12-01, 3:07am

resize-350x230x0x0-image-201300-1669842219-42d6f6439e88fdb980e1f9eda83b38831669842463.jpg




চলতি কাতার বিশ্বকাপে বাঁচা-মরার গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যাক অ্যালিস্টার ও হুলিয়ান আলভারেজের গোলে পোল্যান্ডকে ২-০ গোলে হারাল আর্জেন্টিনা। এতে 'সি' গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বের টিকিট নিশ্চিত করল লিওনেল মেসির আর্জেন্টিনা।

বুধবার (৩০ নভেম্বর) দোহার স্টেডিয়াম ৯৭৪'এ শুরু থেকেই পোল্যান্ডের রক্ষণে একের পর এক আক্রমণ চালায় আর্জেন্টিনা। তবে মেসি-ডি মারিয়াদের আক্রমণ বারবার আটকে দিচ্ছিলেন পোল‌্যান্ডের ডিফেন্ডাররা।

তবে ৩৮তম মিনিটে বিরাট এক সুযোগ আসে আর্জেন্টিনার সামনে। ডি-বক্সের ভিতরে বল বাঁধাতে গিয়ে পোল‌্যান্ডের গোলরক্ষক মেসিকে ধাক্কা দিয়ে ফেলে দেন। ফলে ভিএআর চেক করে আর্জেন্টিনাকে পেনাল্টির সংকেত দেন রেফারি।

তবে এদিন সহজ সুযোগ পেয়েও স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। তার ডান দিকে নেওয়া শট ঠেকিয়ে দেন পোল‌্যান্ডের গোলরক্ষক সেজেসনি। ফলে প্রথমার্ধের ৬৫ শতাংশ বল দখলে থেকেও গোলশূন্য বিরতিতে যায় দুই দল।

তবে বিরতি থেকে ফিরেই কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় আর্জেন্টিনা। ৪৭তম মিনিটে ডানপ্রান্ত থেকে মোলিনার ক্রস থেকে আলতো পা ছুঁয়ে লক্ষ‌্যভেদ করেন এলেক্সিস ম্যাক অ্যালিস্টার। যার সুবাদে গোটা স্টেডিয়ামে সমর্থকদের উল্লাসে মাতান তিনি। এটি তার দেশের জার্সিতেও প্রথম গোল।

এরপর ম‌্যাচের ৬৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার আলভারেজ। পোলিশ রক্ষণে এনজো ফার্নান্দেজের বাড়ানো পাস দারুণ দক্ষতায় রিসিভ করে ভেতরে নিয়ে এক টাচে কোনাকুনিতে শট নেন আলভারেজ। তবে লাফিয়েও সে বল আটকাতে পারেননি পোলিশ গোলকিপার সেজেসনি। তার নাগালের বাইরে দিয়ে বল চলে যায় জালে।

এরপর আর্জেন্টাইন ফরোয়ার্ডরা আরও আক্রমণ চালালেও কোনো গোলের দেখা পায়নি। ফলে শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওলেন স্কালোনির আর্জেন্টিনা।

এই জয়ে মরুর বূকে 'সি' গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপের নকআউট পর্ব নিশ্চিত করল আর্জেন্টিনা। গ্রুপের রানার্সআপ হয়েছে রবার্ট লেভানডফস্কির পোল্যান্ড। তথ্য সূত্র আরটিভি নিউজ।