News update
  • Dhaka’s air quality ‘moderate’ Saturday morning     |     
  • World court opens hearings on request to halt Rafah incursion     |     
  • US sanctions against RAB will stay: State Department     |     
  • 216kg cannabis seized in Sirajganj; 2 drug peddlers held     |     

উপজেলা নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: মির্জা আব্বাস

গ্রীণওয়াচ ডেস্ক রাজনীতি 2024-05-04, 4:18pm

ifuewruwiuwe-437c46181971b3abede00b57d25ab0cb1714817885.jpg




বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, উপজেলা নির্বাচন সরকারের পাতানো ফাঁদ। ৭ জানুয়ারির মতো আমরা উপজেলা নির্বাচনও বর্জন করেছি। যেখানে মানুষ ভোট দিতে পারে না সেই নির্বাচনে আমরা অংশ নিই না।

শনিবার (৪ মে) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্রেপ্তার হওয়া বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, গ্রেপ্তার করে আন্দোলন দমানো যাবে না, একদিন এই স্বৈরশাসকের পতন হবেই। আমাদের নেতাকর্মীদের মুক্তি দিন। মুক্ত বাতাসে ছেড়ে দিন। গ্রেপ্তার হামলা-মামলা দিয়ে আমাদের আন্দোলন দমানো যাবে না।

সরকার উৎখাতের বিষয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমরা তো সরকারই দেখি না। এটা নির্বাচন করে সরকার হয়নি। সুতরাং এ সরকারকে উৎখাত করার বা রাখার দায়-দায়িত্ব বিএনপি বহন করে না। জনগণ যখন মনে করবে, তখন এই সরকারকে ফেলে দেবে। তারা ক্ষমতা থাকতে পারবে না।

প্রধানমন্ত্রীর উন্নয়ন বর্ণনার সমালোচনা করে মির্জা আব্বাস বলেন, কী বিচিত্র বাংলাদেশ। এক শ’ টাকার জন্য চোরের হাত বেঁধে রাখেন, এক হাজার কোটি টাকা যারা চুরি করেন, তাদের স্যালুট দেন। এই তো বাংলাদেশ।

প্রতিদিন আমার বাসায় ৫০ থেকে ১০০ জন অভিভাবক, স্ত্রী-সন্তান আমার কাছে আসে এমনটা জানিয়ে মির্জা আব্বাস বলেন, কেউ বলে আমার বাবা জেলে, কেউ বলে আমার স্বামী জেলে, কেউ বলে আমার ছেলে জেলে, কেউ বলে আমার ভাই জেলে। কত জনের জন্য কথা বলব, আর কত জনের জন্য সান্ত্বনা দেব।

আয়োজক সংগঠনের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিনের সভাপতিতে ও সাধারণ সম্পাদক জয়ের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, সহসাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান বাপ্পীসহ তথ্য ও গবেষণা সম্পাদক পার্থ দেব মন্ডল প্রমুখ। আরটিভি